ssd-web-hosting-service-hostingreviews.com.bd

এসএসডি হোস্টিং কি? কেন আপনার ওয়েবসাইটের জন্য এসএসডি হোস্টিং থাকা প্রয়োজন?

 

আসসালামু আলাইকুম, আশা করি সবাই ভাল আছেন। আজকের পোস্টে আমরা “এসএসডি হোস্টিং কি? এবং কেন আপনার ওয়েবসাইটের জন্য এসএসডি হোস্টিং থাকা প্রয়োজন?” এ বিষয়ে বিস্তারিত আলোচনা করবো। আশা করি পোস্ট টি পড়ার পর আপনি এসএসডি হোস্টিং সম্পর্কে বিস্তারিত জানতে পারবেন।

তবে মূল আলোচনায় যাওয়ার আগে চলুন জেনে নেওয়া যাক এসএসডি (সলিড স্ট্যাট ড্রাইভ) আসলে কি?

এসএসডি (সলিড স্ট্যাট ড্রাইভ) কি?

এসএসডি (SSD) এর পূর্ণরূপ হচ্ছে সলিড স্টেট ড্রাইভ (Solid State Drive)। বর্তমানে এটা সর্বাধুনিক প্রযুক্তির স্টোরেজ ডিভাইস (Storage Device)। এটিতে হার্ডড্রাইভের মতো কোন ডিস্ক বা কোন ম্যাকানিক্যাল যন্ত্রও থাকে না। মূলত অনেক গুলো ইলেক্ট্রিকেল সারকিট (IC) সম্মেলিতভাবে চীপ আকারে থাকে যার মাধ্যমে তথ্য গুলো পর্যায়ক্রমে সঞ্চয় করা হয়।। হার্ড ডিস্কের চেয়ে দ্রুত তথ্য প্রদানে সক্ষম বলে, বর্তমানে এই ধরনের ডিভাইস  উন্নতমানের ল্যাপটপ, ডেক্সটপ এবং পিসি বা পার্সোনাল কম্পিউটারে ও ব্যবহার করতে দেখা যায়।ssd-web-hosting-service-hostingreviews.com.bdএসএসডি (SSD) হোস্টিং কি?

সাধারণত, যে সব হোস্টিং বা সার্ভারে হার্ড ডিস্ক ড্রাইভের পরিবর্তে এসএসডি (সলিড স্ট্যাট ড্রাইভ ) ব্যবহার করে যে হোস্টিং প্যাকেজ তৈরি করে সেগুলো কে মূলত এসএসডি হোস্টিং বলে। এক কথায় সলিড স্টেট ড্রাইভ যুক্ত সার্ভারকে এসএসডি হোস্টিং বলা হয়ে থাকে।

পিওর এসএসডি হোস্টিং এর অন্তর্গত সকল হোস্টিং প্যাকেজে আপনি বিশ গুণ ফাইল ম্যানেজমেন্ট এক্সপেরিয়েন্স (File Management Experience) পাবেন যা আপনার ওয়েবসাইটের লোডিং স্পিড বাড়িয়ে দেয়। তাই বেশিরভাগ হোস্টিং কোম্পানি গুলো এসএসডি (SSD) হোস্টিং সার্ভিস দিয়ে থাকে।

কেন আপনার ওয়েবসাইটের জন্য এসএসডি (SSD) হোস্টিং থাকা প্রয়োজন?

১) এসএসডি (সলিড স্টেট ড্রাইভ) সাধারণত হার্ড ডিস্ক ড্রাইভের থেকে অধিকতর ফাস্ট যা আপনার ওয়েবসাইটের লোডিং স্পিড বহু গুন বাড়িয়ে দেয়।

২) পিওর এসএসডি হোস্টিং এর অন্তর্গত সকল হোস্টিং প্যাকেজে আপনি বিশ গুণ ফাইল ম্যানেজমেন্ট এক্সপেরিয়েন্স (File Management Experience) পাবেন।

৩) এসএসডি হোস্টিং ব্যাবহারকারি ওয়েবসাইট গুলো ভিজিটরদের ভালো ব্রাউজিং এক্সপেরিয়েন্স দেয়। যা SEO বা সার্চ ইঞ্জিন অপটিমাইজেশন এর জন্য খুবই কার্যকরী ।

৪) ই কমার্স ব্যবসায়ীক সফলতার জন্য ওয়েবসাইটের লোডিং স্পিড খুবই গুরুত্বপূর্ণ। তাই এসএসডি হোস্টিং  এক্ষেত্রে অধিক কার্যকরী ভূমিকা রাখে।

৫) এসএসডি ব্যবহার করলে আপনার কম্পিউটার এর অপারেটিং সিস্টেম যেমন ফাস্ট হয় ঠিক এসএসডি হোস্টিং ব্যাবহারকারি ওয়েবসাইট গুলো ফাস্ট  কাজ করে।

পরিশেষে, লেখা গুলো পড়ে ভালো লাগলে অবশ্যই অন্যান্যদের সাথে শেয়ার করতে ভুলবেন না । আপনার সুচিন্তিত মতামত আমাদের একান্ত কাম্য। তাই এই বিষয়ে আপনার যদি কোন মতামত থেকে থাকে তাহলে অবশ্যই নিচে কমেন্ট করে জানাবেন। আমরা আনন্দের সহিত আপনার মতামত গুলো পর্যালোচনা করে রেপ্লাই দেওয়ার চেষ্টা করবো।

 

Do your work with your whole heart, and you will succeed – there’s so little competition.

–Elbert Hubbard

You May Also Like