what is domain park.hostingreviews.com

ডোমেইন পার্কিং কি? কিভাবে এবং কোথায় ডোমেইন পার্কিং করবেন?

 

ডোমেইন পার্কিং কি? ( What is Domain Parking):

সাধারণত, ভবিষ্যতে চাহিদা বাড়বে সেই দিক মাথায় রেখে ভালো নামের একটি ডোমেইন কিনে রেখে ভবিষ্যতে সেটাকে বেশি দামে বিক্রীর জন্য কেনা ডোমেইনটি কোন সাইটে রাখাটায় হচ্ছে ডোমেইন পার্কিং। নিচের উদাহরণ টি পড়লে আশা করি আরও ভালো বুঝতে পারবেন-

বর্তমান সময়ে সামাজিক যোগাযোগের পাশাপাশি, ব্যবসায়ীক কাজের জন্যও ইন্টারনেটের ব্যবহার বেড়েই চলেছে । যার ফলে দিন দিন বেশিরভাগ ব্যবসায়ীক প্রতিষ্ঠান নিজেদের পণ্য ও সেবা একটি ওয়েবসাইটের মাধ্যমে সবার সামনে প্রকাশ করছে । যেমন ধরুন বাংলাদেশের অনেক ছোট-বড় কোম্পানি তাদের নামে নিজস্ব ওয়েবসাইট তৈরি করে নিজেদের পণ্য ও সেবা সবার কাছে পৌঁছে দিচ্ছে। ঠিক এরকম অনেক ছোট-বড় কোম্পানি দেশে-বিদেশে রয়েছে যাদের কিনা এখনও অব্দি কোন ওয়েবসাইট তৈরি করা নাই। তার প্রেক্ষিতে আপনি যদি এরকম ডেমোইন আগেই কিনে রাখেন আর পরে তারা যখন ওই ডোমেইন খুজবে এবং না পেয়ে আপনার ডোমেইনটি কিনার জন্য অফার করবে। ঠিক তখনই আপনি পূর্বের নির্ধারিত কেনা দামের চেয়ে বেশি দামে বিক্রী করার সুযোগ পাবেন। এই পুরো প্রক্রিয়াটা হলো ডোমেইন পার্কিং (Domain Parking).

আর যদি ডোমেইনটি বিক্রি না হয় তবে এক্ষেত্রে আপনার যে খুব বেশি ক্ষতি হবে তা কিন্তু নয়। কারন আপনি যদি আপনার সাইটে কপিরাইট ফ্রি কন্টেন্ট পোস্ট করে অ্যাডসেন্স এ আপ্লাই করে অ্যাপপ্রভ পান। তারপর আপনার সাইটে যে এ্যাড প্রদর্শিত হবে তা থেকেই উঠে আসবে আপনার বার্ষিক ডোমেইন রি-নিউ খরচ। যদি নিজে করতে চান। তবে এজন্য আপনাকে কিছুটা হলেও এসইও জানতে হবে।

যেখানে ডোমেইন পার্কিং করতে পারবেনঃ

বর্তমানে সবচেয়ে জনপ্রিয় ডোমেইন পার্কিং সাইট হচ্ছে – Sedo.com

domain park-hostingreviewsbd

প্রতি বছর, এই সাইট থেকে প্রচুর পরিমান ডোমেইন কেনা-বেচা হয়ে থাকে । এছাড়া আরও বেশ কিছু ডোমেইন পার্কিং সাইট রয়েছে। যেমন-

যেখানে আপনার কেনা ডোমেইনটি সহজেই পার্ক করে ভবিষ্যতে নির্ধারিত চার্জের মাধ্যমে বিক্রি করে টাকা ইনকাম করতে পারবেন।

পরিশেষে

আপনি যদি ডোমেইন পার্কিং এর মাধ্যমে আয় করতে চান তাহলে প্রযুক্তি সম্পর্কে আপনাকে অবশ্যই ভালো জ্ঞান রাখার পাশাপাশি পুরো পদ্ধতি সম্পর্কে যথাযত ও পরিষ্কার ধারণা নিয়ে পরিকল্পনা মাফিক শুরু করা উচিত। অন্য দিকে না জেনে শুনে ডোমেইন পার্কিং ব্যবসা শুরু করলে লাভের চেয়ে ক্ষতির মুখ বেশি দেখতে হবে।

আশা করি উপরোক্ত আলোচনা গুলো জানার পর ডোমেইন পার্কিং বিষয়ে একটু হলেও জানতে পেরেছেন। এ সম্পর্কে আপনার যদি কোন প্রশ্ন থেকে থাকে, তাহলে নিচে কমেন্ট করে অবশ্যই জানাবেন। আর লেখাটি পড়ে ভালো লাগলে অবশ্যই শেয়ার করতে ভুলবেন না।

 

“Set your goals high, And

Don’t stop till you get there.”

–Bo Jackson

 

 

About the Author: Monir Hossain

You May Also Like